মেনু নির্বাচন করুন
পাতা

আমাদের অর্জনসমূহ

অর্জনসমূহঃ বতর্মান সরকারের যুগান্তকারী পদক্ষেপ, জাতীয় শিক্ষানীতি ২০১০ বাস্তবায়নের লক্ষ্যে আঞ্চলিক কার্যালয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, ময়মনসিংহ অঞ্চল, ময়মনসিংহ বহুবিধ দায়িত্ব পালন করে যাচ্ছে । বিগত ২০১৭ ও ২০১৮ সালে যথাক্রমে ২৭৮.২৫ লক্ষ ও ২৮৫.৩৭ লক্ষ্য পাঠ্যপুস্তক বিনামূল্যে মাউশি, ময়মনসিংহ অঞ্চলের নিয়ন্ত্রণাধীন ০৬টি জেলার প্রতিটি উপজেলায় সকল শিক্ষার্থীর মাঝে ইংরেজী বছরের শুরুতে অর্থাৎ ১লা জানুয়ারী বই উৎসবের মাধ্যমে বিতরণ করা হয়, যা সর্বজনীন বই উৎসবে পরিণত হয়েছিল। তথ্য ও প্রযুক্তির এ যুগে এর সঠিক ব্যবহার নিশ্চিত করণের লক্ষ্যে মাল্টিমিডিয়ার ব্যবহার ও ক্লাসরুম বাস্তবায়নের সম্পর্কিত তথ্যাদি বিগত ০৩ বছর যাবৎ প্রতিবেদন দাখিল করা হচ্ছে।
২০১৭ সালে ৩৩১৩ জন এবং ২০১৮ সালে ১১৪০০ জন শিক্ষকের মাঝে শিক্ষাক্রম বিতরণ ও ব্যবহার নির্দেশিকা এবং ট্রেনিং এর ব্যবস্থা করা হয়েছে। শিক্ষকদের দক্ষতা উন্নয়নে ২০১৭ ও ২০১৮ সালে বিভিন্ন বিষয় ভিত্তিক যথাক্রমে ১৪০০টি এবং ২১১৪টি ওহ ঐড়ঁংব ঞৎধরহরহম এর ব্যবস্থা করা হয়। শিক্ষা প্রশাসনের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ২০১৭ও ২০১৮ সালে ৪০৭০ জন শিক্ষককে এবং ২০১৮ সালে ১২৬০ জন শিক্ষককে চইগ বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়। এছাড়াও শিক্ষাক্রম বাস্তবায়নের বিষয়ে প্রধান শিক্ষকদের আঞ্চলিক অফিসের মাধ্যমে২০১৮ সালে ১৮৪৫ জনকে প্রশিক্ষণ প্রদান করা হয়।
ওগঝ ডাটা এন্ট্রি ও ভেলিভেশন এর আওতায় ঙহ খরহব-এ ডাটা এন্টিকৃত প্রতিষ্ঠানের সংখ্যা ২০১৭ ও ২০১৮ সালে যথাক্রমে ৩৫৬৪ ও ৩৫৬৩টি। এমপিও সংক্রান্ত আবেদন ১০০% নিস্পত্তি করা হয়েছে। মহান মুক্তিযুদ্ধের চেতন বাস্তবায়ন, বাল্যবিবাহ, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, বৃক্ষরোপন, সপ্তাহ উদ্যাপন এবং নারী শিক্ষার গুরুত্ব ও সচেতনতা বৃদ্ধির জন্য সভা ও কর্মসূচীর আয়োজন করা হয়, যা বৎসরে চারটি প্রতিবেদনের মাধ্যমে উর্ধ্বতন অফিসে প্রেরণ করা হয়। শিক্ষার্থীদের লাইব্রেরী ব্যবহার নিশ্চিত করণের ত্রৈমাসিক প্রতিবেদন যথাযথভাবে প্রেরণ করা হয়।

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter